Breaking News
Home / TRENDING / PM cares এর অর্থ দিয়ে Mamata-র রাজ্যে দুটি হাসপাতাল, অর্থ বরাদ্দ Modi-র

PM cares এর অর্থ দিয়ে Mamata-র রাজ্যে দুটি হাসপাতাল, অর্থ বরাদ্দ Modi-র

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তত্ত্বাবধানে রাজ্যে তৈরি হতে চলেছে দুটি কোভিড হাসপাতাল। এজন্য বরাদ্দ করা হয়েছে ৪১.৬২ কোটি টাকা। পিএম কেয়ারস ফান্ড থেকে রাজ্যের করোনা মোকাবিলায় এই হাসপাতাল দুটি তৈরি হতে চলেছে। মুর্শিদাবাদ ও কল্যাণীতে এই হাসপাতাল দুটি তৈরি হবে।

পিএম কেয়ারসের সঙ্গে হাতে হাত মিলিয়ে কাজ করছে দেশের প্রতিরক্ষা গবেষণা সংস্থা ডিআরডিও। মুর্শিদাবাদ ও কল্যাণীতে যে কোভিড হাসপাতাল গড়ে তোলা হচ্ছে, তাতে থাকবে ২৫০টি করে শয্যা। এই হাসপাতালগুলির পরিকাঠামো উন্নয়নে সহায়তা করবে রাজ্য সরকার ও কেন্দ্রের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রক।

রাজ্যের স্বাস্থ্য পরিকাঠামোর দিকে নজর রেখে ও করোনা পরিস্থিতির কথা মাথায় রেখেই কেন্দ্রের এই সিদ্ধান্ত বলে খবর। পশ্চিমবঙ্গের আগে ডিআরডিও-র সহায়তায় বিহার, দিল্লি, জম্মু ও শ্রীনগরে কোভিড হাসপাতাল তৈরি করা হয়েছে। আর্থিক সহযোগিতা করেছে পিএম কেয়ারস।

এদিকে, মঙ্গলবার ৭৫ দিনের মধ্যে ভারতের দৈনিক করোনা সংক্রমণের সংখ্যা সর্বনিম্ন হয়েছিল। বুধবার, তার থেকে সামান্য বাড়ল সংখ্যাটা। কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রকের পক্ষ থেকে দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘন্টায় ভারতে ৬২,২২৪ টি করোনা সংক্রমণের ঘটনা নথিবদ্ধ করা হয়েছে। এই নিয়ে একটানা নবম দিন দৈনিক সংক্রমণের সংখ্যা থাকল ১ লক্ষের নিচে।

সব মিলিয়ে ভারতের মোট করোনা আক্রান্তের সংখ্যাটা বর্তমানে ২,৯৬,৩৩,১০৫।দৈনিক মৃত্যুর সংখ্য়াটা এদিন আরও একটু কমেছে। গত ২৪ ঘন্টায় করোনা জনিত কারণে ভারতে মৃত্যু হয়েছে ২,৫৪২ জনের। তবে এদিনের সবথেকে উল্লেখযোগ্য তথ্য হল, চিকিত্‍সাধীন রোগীর সংখ্যাটা ৬৮ দিন পর ৯ লক্ষের নিচে নেমে এসেছে। বর্তমানে ভারতের চিকিত্‍সাধীন করোনা রোগীর সংখ্যা ৮,৬৫,৪৩২, মোট করোনা সংক্রমণের ৩.০৯ শতাংশ।

দ্বিতীয় তরঙ্গের সবচেয়ে ভয়ঙ্কর সময়ে চিকিত্‍সাধীন রোগীর সংখ্য়াটা ৩৭.২ লক্ষেরও উপরে চলে গিয়েছিল। গত ২৪ ঘন্টা করোনামুক্ত হয়েছেন ১,০৭,৬০০ জনেরও বেশি ভারতবাসী। সব মিলিয়ে দেশে মোট করোনা থেকে সুস্থ হয়ে যাওয়া রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২৮,৩৮৮,১০০-তে।

Spread the love

Check Also

Amit এর budget এ Asoke এর scrutiny! বিধানসভায় খাতা খুলেই স্বমহিমায় বাজপেয়ী-মনমোহনের উপদেষ্টা

দাবি তুলেছেন বিজেপি বিধায়ক। শুধু তাই নয়, এদিন বাজেট ভাষণে রাজ্য সরকারের এই মুহূর্তে চলা …

Earth quake: কেঁপে উঠল North Bengal, বাড়ি ছেড়ে পথে মানুষ

সাতসকালেই ভূমিকম্প উত্তরবঙ্গে। কয়েক সেকেন্ড ধরে উত্তরবঙ্গে ভূমিকম্প হয়েছে। তবে কম্পনের মাত্রা কম হলেও আতঙ্কে …

নির্বাচনের লাভ ক্ষতি ভেবে মতামত দেওয়া আমার কাজ না, বলেছিলেন Mohon Bhagabat

রন্তিদেব সেনগুপ্ত শ্রী মোহন ভাগবত। তাঁর সঙ্গে যখন প্রথম আলাপ হয় কলকাতায়, একান্ত আলাপচারিতায় বিভিন্ন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!