Home / TRENDING / Khela Hobe : সরকার গড়লে বিজেপির সম্ভাব্য অর্থমন্ত্রী অশোক লাহিড়ীর বক্তব্য, মানুষের সঙ্গে খেলা আমার পছন্দ নয়

Khela Hobe : সরকার গড়লে বিজেপির সম্ভাব্য অর্থমন্ত্রী অশোক লাহিড়ীর বক্তব্য, মানুষের সঙ্গে খেলা আমার পছন্দ নয়

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো :

 

1971 সাল। উত্তাল নকশাল আন্দোলনের সময়। এ রাজ্য ছেড়ে চলে যান তিনি। সেই সময় এখানে পড়াশোনার পরিবেশ ছিল না। কিন্তু শারীরিকভাবে অনুপস্থিত থাকলেও মন পড়েছিল এখানে। এ রাজ্যের জন্য কিছু করতে তিনি ছিলেন উন্মুখ।

অন্তত তাঁর সম্পর্কে এমন কথাই বলছে বিজেপি।

তিনি 2021 সালে দক্ষিণ দিনাজপুরের বালুরঘাট বিধানসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী অশোক লাহিড়ী।

সংবাদসংস্থা পিটিআই কে এই বিষয়ে সাক্ষাৎকার দেওয়ার সময় গোপন থাকেনি খুশি। গোপন থাকেনি এ রাজ্যের জন্য কিছু কাজ করার ইচ্ছে। সদিচ্ছা রয়েছে ভালো ও উন্নয়নমুখী কাজ করার। শিক্ষাবিদ থেকে রাজনীতিবিদ—–উত্তরণের পথে অনেক সম্মান। মুকুটে অনেক পালক।

 

পঞ্চদশ অর্থ কমিশনের সদস্য, অর্থ মন্ত্রকের মুখ্য আর্থিক উপদেষ্টা, বন্ধন ব্যাঙ্কের চেয়ারম্যান, এডিবির executive ডিরেক্টর, বিশ্ব ব্যাঙ্ক ও আই এম এফের সঙ্গে কাজ—–খতিয়ান বিরাট। 2002 সাল। অটল বিহারী সরকারের আমলে তিনি ছিলেন CEA। ড.মনমোহন সিংহের সময় তাঁর জয়যাত্রা ছিল অটুট। প্রেসিডেন্সি কলেজের প্রাক্তন পড়ুয়া অশোক লাহিড়ীর কথায়, “মানুষের সঙ্গে খেলা আমার পছন্দ নয়।

খেলা হবে এই স্লোগানের প্রেক্ষিতে বলা যায় মানুষের প্রয়োজনে কাজ করব। বাংলা যে সম্মান ও মর্যাদা হারিয়েছে তা পুনরুদ্ধার করবো। এক সময় বাংলা পাঁচ ও ছয়ের দশকে শিল্প, শিক্ষা, স্বাস্থ্য তে ছিল প্রথম স্থানে। সেই গৌরব সূর্য অস্তমিত। তাকে উদিত করাই আমাদের কাজ।

আমি শিক্ষা, স্বাস্থ্য, পরিকাঠামোর ওপর জোর দিচ্ছি। হবু মায়েদের রক্তাল্পতা দূর করার প্রয়াস করছি। কলকাতা থেকে শিলিগুড়ি 18 ঘন্টা লাগে। একই দূরত্ব যেতে দেশের অন্য প্রান্তে 10 ঘন্টা লাগে। একটা সেতু দরকার। 34 তম জাতীয় সড়কে চার লেনের রাস্তা দরকার। সব করতে হবে।” অশোক লাহিড়ীর প্রাক্তন সহকর্মী তথা অর্থনীতিবিদ ড. প্রণব সেনের কথায়, “আমি জানতাম ও আমারই মত শিক্ষাবিদ। ওঁর প্রার্থী হওয়ার খবর শুনে আমি খুব অবাক।” (Asoke Lahiri, Bjp, Atal Bihari, Pranab Sen, Economy)

Spread the love

Check Also

Bengal post polls: আক্রান্ত Central Minister

Spread the love

Covid: আঠারো ঊর্ধ্বে Vaccine কবে থেকে? কী জানালেন Atin Ghosh

Spread the love

Post Poll Violence | কথোপকথন

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!