Home / TRENDING / Coal scandal এ অভিযুক্ত Lala কে হেফাজতে নেওয়ার উদ্যোগ, আজ CBI দফতরে

Coal scandal এ অভিযুক্ত Lala কে হেফাজতে নেওয়ার উদ্যোগ, আজ CBI দফতরে

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো :

 

কয়লা-কাণ্ডে এবার লালাকে হেফাজতে নেওয়ার তোড়জোড় শুরু। প্রশ্নের যথাযথ উত্তর মিলছে না, তাই সুপ্রিম কোর্টে তাঁকে হেফাজতে নেওয়ার আবেদন জানাতে পারে সিবিআই। সোমবার ফের সিবিআই দফতরে হাজির হলেন লালা। এ দিন চতুর্থ বারের জন্য তলব করা হয়েছে তাঁকে। এ দিনও তাঁর জন্য একগুচ্ছ প্রশ্ন সাজিয়েছেন গোয়েন্দারা। রক্ষাকবচ থাকায় তাঁকে গ্রেফতার করতে পারছে না কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা।

 

আগেও তিনবার জেরা করা হয়েছে তাঁকে। কিন্তু ৬ তারিখ পর্যন্ত সুপ্রিম কোর্টের রক্ষাকবচ থাকায় তাঁকে গ্রেফতার করা সম্ভব নয়। এই সুযোগ কাজে লাগিয়েই লালা প্রশ্ন এড়িয়ে যাচ্ছে বলে গোয়েন্দা সূত্রে খবর। কোন প্রভাবশালীর সঙ্গে যোগাযোগ ছিল তাঁর, সেই তথ্য বের করতে চায় সিবিআই-এর গোয়েন্দারা। রক্ষাকবচ তুলে না নিলে সেই উত্তর বের করা যাবে না বলেই মনে করছেন তাঁরা। এ দিকে, একের পর এক পুলিশ অফিসারের নাম জড়াচ্ছে কয়লা-কাণ্ডে। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে বাঁকুড়ার সার্কল ইনস্পেক্টর অশোক মিশ্রকে। তলব করা হয়েছে রাজ্য পুলিশের এক এসডিপিও-কেও।সোমবার সম্ভাব্য যে সব প্রশ্ন করা হতে পারে লালাকে সেগুলি হল, কার মাধ্যমে বিনয় মিশ্রের সঙ্গে পরিচয় হল তাঁর? প্রোটেকশন মানি হিসেবে কত দিতে হত তাঁকে? পুলিশের গাড়িতে কী টাকা পৌঁছে দেওয়া হত কলকাতায়? পুরুলিয়ার রিসর্টে কোন প্রভাবশালীর সঙ্গে বৈঠক হত তাঁর?

 

কয়লাকাণ্ডে শনিবার গ্রেফতার করা হয়েছে বাঁকুড়ার সার্কেল ইন্সপেক্টর অশোক মিশ্রকে। তাঁকে গ্রেফতার করে ইডি। কয়লাকাণ্ডে এর আগেও বেশ কয়েকবার তাঁকে জিজ্ঞাসাবাদ করেন তদন্তকারীরা। শনিবার ফের তাঁকে জিজ্ঞাসাবাদের জন্য ডাকে ইডি। উত্তরে সন্তুষ্ট না হওয়ায় অশোক মিশ্রকে গ্রেফতার করেন তদন্তকারীরা। অশোক মিশ্রকে নিজেদের হেফাজতে নিয়ে তদন্তের গতি বাড়াতে চায় ইডি। বাঁকুড়ার সার্কেল ইন্সপেক্টর পদে কর্মরত থাকাকালীন পদের অপব্যবহার করে কয়লা পাচারের টাকা অশোক মিশ্র কলকাতা বিভিন্ন ব্যবসায়ীর কাছে পাঠাতেন বলে জানতে পেরেছেন গোয়েন্দারা। এই বিষযেও এ দিন জিজ্ঞাসাবাদ করা হবে লালাকে।

 

লালার কারবার প্রায় ২০০০ কোটি টাকার ছিল বলে সম্প্রতি জানতে পেরেছে সিবিআই। এই পাহাড়প্রমাণ অঙ্কের টাকা লেনদেনের গোড়ায় পৌঁছতে লালার পেট থেকে আরও কথা বের করতে মরিয়া সিবিআই। এই কয়লা চক্রের মাথায় কে, অর্থাৎ কে সেই প্রভাবশালী ব্যক্তি যার অঙ্গুলিহেলনে এই সবকিছু হয়েছে, সেটা জানাই এখন মূল উদ্দেশ্য সিবিআই-র।

Spread the love

Check Also

Bengal post polls: আক্রান্ত Central Minister

Spread the love

Covid: আঠারো ঊর্ধ্বে Vaccine কবে থেকে? কী জানালেন Atin Ghosh

Spread the love

Post Poll Violence | কথোপকথন

Spread the love

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!