Breaking News
Home / TRENDING / “রাজ্যপাল বিজেপির লোক !” মুখ্যমন্ত্রীর মন্তব্যের তীব্র সমালোচনায় মান্নান

“রাজ্যপাল বিজেপির লোক !” মুখ্যমন্ত্রীর মন্তব্যের তীব্র সমালোচনায় মান্নান

নীল রায়।

রাজ্যপাল জগদীপ ধনখড়কে বিজেপির লোক বলে আক্রমণ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর এই মন্তব্যের তীব্র সমালোচনা করে রাজ্যপালের পাশে দাঁড়ালেন পশ্চিমবঙ্গ বিধানসভার বিরোধী দলনেতা আব্দুল মান্নান (Abdul Mannan)। শুক্রবার বিধানসভায় এই সংক্রান্ত প্রশ্নের উত্তরে তিনি বলেন, “রাজ্যপালের বিরুদ্ধে এমন মন্তব্য করা একজন মুখ্যমন্ত্রীকে মানায় না। কিন্তু, মুখ্যমন্ত্রী কাউকে সম্মান করতে জানেন না। তিনি রাজ্যপালকে অপমান করবেন এমনটাই প্রত্যাশিত।” মান্নান সাহেব আরও বলেন, “মুখ্যমন্ত্রী যে কাউকেই সম্মান করতে জানেন না তা আগে বহুবার প্রমাণ হয়ে গিয়েছে। দেশের প্রধানমন্ত্রী থাকাকালীন তিনি মনমোহন সিং ও অটলবিহারী বাজপেয়ীর মতো ব্যক্তিত্বের অপমান করেছেন। তাই রাজ্যপালের মতো সাংবিধানিক পদকে যে মুখ্যমন্ত্রী অমর্যাদা করবেন সেটাই স্বাভাবিক।”

এমনটা বলেই ক্ষান্ত হননি বিরোধী দলনেতা আব্দুল মান্নান। তিনি বলেন, “যে মুখ্যমন্ত্রী বিরোধী দলকে সম্মান দিতে জানে না তাঁর পক্ষে কোনও প্রশাসনিক পদকে সম্মান দেওয়া সম্ভব নয়।” মান্নানের যুক্তি, “বিরোধী দল হিসেবে গত সাড়ে তিন বছরে আমি ও বাম পরিষদীয় দলনেতা সুজন চক্রবর্তী রাজ্যের নানা ইস্যুতে একাধিক চিঠি দিয়েছি মুখ্যমন্ত্রীকে। নূন্যতম সৌজন্য দেখিয়ে একটি চিঠির উত্তর দেওয়ার প্রয়োজন বোধ করেননি তিনি। এমন ব্যবহার দেখেই বোঝা সম্ভব মুখ্যমন্ত্রী সংবিধান ও গণতন্ত্র ব্যবস্থার ওপর তাঁর আস্থা ও মর্যাদা কতটা।”

বৃহস্পতিবার বিকেলে তৃণমূল ভবনে দলীয় বিধায়কদের সঙ্গে বৈঠকের পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে রাজ্যপাল প্রসঙ্গে এক প্রশ্নের উত্তরে মুখ্যমন্ত্রী বলেন, “রাজ্যপাল প্রসঙ্গে আমি কোনও উত্তর দেব না। হি ইস এ বিজেপি পার্টি ম্যান।” ওইদিন সকালে রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar) মন্তব্য করেন, গত তিন মাসে ৩০০০ চিঠি পেয়েছেন রাজ্যের মানুষের স্বাস্থ্য পরিষেবার বেহাল দশা নিয়ে। সঙ্গে তিনি আরও বলেন, “কেন্দ্রীয় সরকারের চালু করা প্রকল্প আয়ুষ্মান ভারত চালু করতে দিচ্ছে না রাজ্য সরকার।” এই মন্তব্য প্রসঙ্গেই মুখ্যমন্ত্রী রাজ্যপালকে বিজেপির লোক বলে আক্রমণ করেন। কিন্তু এক্ষেত্রে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সমালোচনা করে রাজ্যপালের পাশে দাঁড়ালেন বিরোধী দলনেতা।

Spread the love

Check Also

পাকিস্তান-আফগানিস্তান-বাংলাদেশে অত্যাচারিত অমুসলিমদের জায়গা দিতেও NRC, জানালেন শাহ

ওয়েব ডেস্ক: নির্দিষ্ট ধর্মপ্রধান প্রতিবেশী কয়েকটি রাষ্ট্রে অত্যাচারিত অমুসলিমদের নাগরিকত্ব দেওয়ার জন্য NRC বিশেষ প্রয়োজন …

দ্বিতীয় মৃত্যুবার্ষিকীতে প্রিয় স্মরণ সোমেনের

নীল রায়। প্রয়াত কংগ্রেস নেতা প্রিয়রঞ্জন দাশমুন্সীকে স্মরণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র (Somen …

রাজ্যের দোষেই জয়েন্ট প্রবেশিকায় বাংলা নেই, প্রামাণ্য চিঠি সহ টুইট রাজ্যপালের

ওয়েব ডেস্ক: রাজ্যপালের টুইটে ফের সরগরম রাজ্য রাজনীতি। এদিন জগদীপ ধনখড় টুইট করে, রাজ্যের দোষেই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *