Home / TRENDING / ‘আবারও গড়ে উঠবে অখন্ড ভারত’, মোহন ভগবতের দাবি শুনে বুক কাঁপল পাকিস্তানের

‘আবারও গড়ে উঠবে অখন্ড ভারত’, মোহন ভগবতের দাবি শুনে বুক কাঁপল পাকিস্তানের

যখন আমরা অখণ্ড ভারতের (india) বিষয়ে আলোচনা করি, তখন আমাদের লক্ষ্য থাকে সনাতন ধর্মের মাধ্যমে গোটা ভারতকে এক সূত্রে গেঁথে রাখা। মানবতা এবং গোটা বিশ্বের ধর্ম হল সনাতন ধর্ম, এই ধর্মকেই হিন্দু ধর্ম বলা হয়- এমনটাই বললেন রাষ্ট্র সয়ম সেবক সংঘের প্রধান মোহন ভগবত (Mohan Bhagwat)।

মোহন ভগবত আরও বলেন, ‘যখন গৌরবশালী অখণ্ড ভারতের স্থাপন হবে, বিশ্বের কল্যাণ তখনই সম্ভব। সকলের মধ্যে দেশভক্তি জাগিয়ে তুলতে হবে। ভারতকে এক হতে হবে’।

অখণ্ড ভারত গড়ে তোলার বিষয়ে তিনি ইঙ্গিত দিলেন, যেসকল দেশগুলো পূর্বে ভারতের অংশ ছিল, কিন্তু এখন সেগুলো পৃথক রাষ্ট্রে পরিণত হয়েছে, তাদের আবারও ভারতের সঙ্গে যুক্ত হওয়া প্রয়োজন। এমন অনেক দেশ আছে, যারা নিজেদের উন্নতির জন্য সবরকম চেষ্টা করেও, তারা আজ ব্যর্থ। সেইসকল দেশের সমস্যা সমাধানের একটাই পথ, ভারতের সঙ্গে আবারও যুক্ত হয়ে যাওয়া।

 

জানিয়ে রাখি, প্রাচীনকালে ভারত একটি বৃহৎ রাষ্ট্র ছিল। তখন ভারতের অংশ ছিল- পাকিস্তান, আফগানিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, বার্মা (মায়নমার), থাইল্যান্ড। সবমিলিয়ে ছিল অখন্ড ভারত। কিন্তু পরবর্তীতে সময়ের সঙ্গে সঙ্গে এইসকল দেশ বিভিন্ন ভাবে ভারতের থেকে আলাদা হয়ে পৃথক পৃথক রাষ্ট্রে পরিণত হয়েছে।

 

 

ভারতের থেকে পৃথক হওয়ার পর পাকিস্তানের কি দুরবস্থা, সেবিষয়ে গোটা বিশ্ব অবগত। বর্তমানে ইমরান সরকারের রাজত্বে ঋণের সমুদ্রে ডুবে রয়েছে পাকিস্তান। প্রতিদিনই একটা না একটা সমস্যা লেগেই রয়েছে পাকিস্তানে। বর্তমান সময়ে আবার ভারতের শত্রু দেশ চীনের সঙ্গে হাত মিলিয়ে ভারতের ক্ষতি করার কৌশল করে নিজেরাই বিপাকে পড়ে যায়।

Spread the love

Check Also

কেমন হলো, মুখ্যমন্ত্রীর এপিসোডের প্রথম ঝলক ?

সুচরিতা সেন, বিনোদন ডেস্ক রোজ বিকেলে বাংলার প্রতিটি ঘরে বিনোদন শুরু হয় এই শো এর …

বছর শুরুতে শিব দরবারে মিমি

চ্যানেল হিন্দুস্তান, বিনোদন ডেক্স বর্তমানে বেনারস ভ্রমণে ব্যস্ত টলিউড নায়িকা। সেখানকার অলি-গলিতে ঘুরছেন। সদ্য ওটিটি …

রশিদ খানের ফিরে দেখা জীবনধ্যায়

বিনোদন ডেস্ক, সুচরিতা সেন, আবার নক্ষত্রপতন, না ফেরার দেশে চলে গেলেন ওস্তাদ রশিদ খান। গানের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *