Breaking News
Home / TRENDING / বিশ্বের সেরা ব্যক্তিত্বদের নাম প্রকাশ করল আন্তর্জাতিক সংস্থা

বিশ্বের সেরা ব্যক্তিত্বদের নাম প্রকাশ করল আন্তর্জাতিক সংস্থা

ওয়েব ডেস্কঃ

পুরুষদের মধ্যে সারা বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ভারতীয় হলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং দ্বিতীয় জনপ্রিয় ভারতীয় হিসেবে অমিতাভ বচ্চনের নাম রয়েছে। মহিলাদের মধ্যে প্রথম জনপ্রিয় ভারতীয় হলেন দীপিকা পাড়ুকোন।

শুক্রবার ব্রিটেন ইন্টারন্যাশনাল মার্কেট রিসার্চ ও ডেটা এনালিটিক্স ‘YouGov’ দুনিয়ার টপ-২০ জনপ্রিয় পুরুষ ও মহিলাদের একটি তালিকা প্রকাশ করেন। ওই তালিকায় দুনিয়ার সবচেয়ে জনপ্রিয় পুরুষ হিসেবে শীর্ষে রয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস এবং সবচেয়ে জনপ্রিয় মহিলা হিসেবে শীর্ষে রয়েছেন মিশেল ওবামা। এই সমীক্ষাটি ৪১ টি দেশের ৪২ হাজারের বেশি জনপ্রিয় ব্যক্তির মধ্যে করা হয়েছে, যাঁদেরকে ইন্টারনেট ও সোশ্যাল মিডিয়ায় মানুষ বেশি ফলো করে। এছাড়া এই সমীক্ষাটি অনলাইন ইন্টারভিউ এবং ডাটা এনালিসিসের তথ্যকে সামনে রেখেছে।

ওই সমীক্ষায় পুরুষদের মধ্যে দ্বিতীয় স্থানে রয়েছে প্রাক্তণ মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামা। ভারতীয়দের মধ্যে ওই তালিকায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ২ ধাপ এগিয়ে রয়েছে ৬ নম্বর স্থানে এবং বলিউড মেগাস্টার অমিতাভ বচ্চন ৩ ধাপ পিছিয়ে ১২ নম্বর স্থানে রয়েছে। এছাড়া ওই তালিকায় নাম উঠেছে অভিনেতা শাহরুখ খান ও সলমন খান। তাঁদের নম্বর ১৬ ও ১৮।

ওই তালিকায় মহিলাদের মধ্যে প্রথম স্থান থেকে দু’ধাপ পিছিয়ে তৃতীয় স্থানে রয়েছে এঞ্জেলিনা জলি। ভারতীয়দের মধ্যে দীপিকা পাড়ুকোন গত বছরের মতো এই বছরেও ১৩ নম্বর স্থানে রয়েছে। গত বছরের তুলনায় প্রিয়াঙ্কা চোপড়া ২ ধাপ পিছিয়ে ১৪ নম্বরে রয়েছে। একইভাবে ঐশ্বর্য রাই ৫ ধাপ পিছিয়ে ১৬ নম্বরে রয়েছে। এছাড়া সুস্মিতা সেন ১৭ নম্বর স্থানে প্রথমবার জায়গা করে নিয়েছে।

Spread the love

Check Also

মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা ! দায়িত্ব বদল হতে পারে রাজীব-শোভনদেবের

সূর্য সরকার ও নীল রায়। আবারও রাজ্য মন্ত্রিসভায় রদবদলের সম্ভাবনা! এই রদবদলে বাদ পড়তে চলেছেন …

বিজেপিকে বাঙালি বিরোধী দল বলে আক্রমণ সোমেনের

নীল রায়। বিজেপিকে (BJP) বাঙালি ও বাংলা বিরোধী দল বলে আক্রমণ করলেন প্রদেশ কংগ্রেস সভাপতি …

অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায় পুর্নবিবেচনা জন্য আজ বৈঠকে বসছে মুসলিম পক্ষ

নিজস্ব প্রতিবেদন:   অযোধ্যা নিয়ে সুপ্রিম কোর্টের রায় পুনর্বিবেচনার জন্য আজ লখনৌতে বৈঠকে বসতে চলেছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *