Breaking News
Home / TRENDING / অযোধ্যা পর প্রয়োজনে মসজিদ ভেঙে কাশী ও মথুরাতেও মন্দির তৈরি করা হবে, জানালেন বিনয় কাটিয়ার

অযোধ্যা পর প্রয়োজনে মসজিদ ভেঙে কাশী ও মথুরাতেও মন্দির তৈরি করা হবে, জানালেন বিনয় কাটিয়ার

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো:

রাম মন্দির নির্মাণের লক্ষ্য পূরণ হয়েছে। এবার কাশী ও মথুরায় মন্দির নির্মাণের লক্ষ্য পূরণ করতে হবে বলে দাবি করলেন বিজেপি নেতা বিনয় কাটিয়ার। এক সাক্ষাৎকারে কাটিয়ার বলেন, অযোধ্যা ছাড়াও কাশী ও মথুরায় মন্দির নির্মাণ আমাদের লক্ষ্য ছিল। আমরা এটা নিয়েও আলোচনা করব। এটা সহজ কাজ নয়, তাই সময় নিয়ে করা হবে।  

তবে বিনয় কাটিয়ার এ কথা বললেও, অনেক বিজেপি ও বিশ্ব হিন্দু পরিষদ নেতা অযোধ্যায় রাম মন্দির নির্মাণ সম্পূর্ণের উপরই জোর দিচ্ছেন, তাঁরা এখনই কাশী ও মথুরায় মন্দির নির্মাণের কথা ভাবছেন না। তাঁদের মতে, ৫ আগস্ট অযোধ্যায় আগে ভূমি পুজো ও শিলান্যাসের অনুষ্ঠান হবে। উপস্থিত থাকবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। তারপর রামের মন্দির ভালোভাবে নির্মাণ করতে হবে। এইসব হওয়ার পরই কাশী ও মথুরা নিয়ে আলোচনা হবে।   

তিনি কি অন্য দুটি মন্দির তৈরির ব্যাপারে বিজেপি নেতাদের সঙ্গে কথা বলেছেন? এ প্রসঙ্গে বিনয় কাটিয়ার জবাব, “এই বিষয় নিয়ে একাধিকবার আলোচনা হয়েছে। আমাদের প্রথম থেকেই দাবি কাশী, মথুরা ও অযোধ্যায় মন্দির নির্মাণ করা। কাশীতে বিশ্বনাথ মন্দির ও মথুরায় কৃষ্ণ জন্মভূমি মন্দির হওয়ার কথা রয়েছে। অযোধ্যার লক্ষ্য পূরণ হয়েছে, এবার বাকি দুটির পালা।”

১৯৯১ সালের ‘উপাসনা’ আইনের আওতায় কাশীর জ্ঞানপাপী মসজিদ এবং মথুরার শাহী দগাহ সুরক্ষিত রয়েছে। তাহলে সেখানে কি মন্দির গড়া সহজ হবে? কাটিয়ার উত্তর, “প্রয়োজনে মসজিদগুলি সরানো হবে। অপেক্ষা করুন, দেখুন কি হয়। এ বিষয়ে ইতিমধ্যে এলাহাবাদ হাইকোর্টে আবেদন জমা পড়েছে।” কিন্তু আবার মসজিদ ভাঙলে তো অন্যায় হবে? বিনয় কাটিয়ার স্পষ্ট জবাব, “আমরা এর জন্য মরতে প্রস্তুত আছি। আরও অনেকে আছে যাঁরা এর জন্য প্রাণ দিতে এগিয়ে যাবে।”

Spread the love

Check Also

মমতার বাঁচার একটাই পথ, কংগ্রেসে যোগ দেওয়া : মুকুল

দেবক বন্দ্যোপাধ্যায়:   কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী তথা বিজেপির শীর্ষ নেতা অমিত শাহ সম্প্রতি রাজ্য সফরে এসে …

মোদি ইমেজ বনাম মমতা ইমেজের লড়াই, পয়লা মার্চ হতে পারে ভোট ঘোষণা

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো :   বাজল ভোটের ঘণ্টা… নির্বাচনের ঢক্কানিনাদ চারিদিকে শুরু হয়ে গেলেও সরকারি …

সরকার গড়া তো দুরের কথা, তৃতীয় হতে পারেন মমতা, জল্পনা উসকে দিলেন শাহ

চ্যানেল হিন্দুস্তান ব্যুরো : একুশের ভোটে কারা দ্বিতীয় হবে, সেই নিয়ে এখন বাম-ডান আর তৃণমূলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!